মোবাইল দিয়ে গ্রাফিক্স ডিজাইন করুন। গ্রাফিক ডিজাইন অ্যাপ।

হ্যালো বন্ধুরা, আপনারা যারা গ্রাফিক্স ডিজাইনে ক্যারিয়ার গড়তে চান। কিন্তু আপনাদের কাছে ল্যাপটপ বা ডেক্সটপ কিছুই নেই। তবে শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোন থাকলে কিছু অ্যাপ ব্যবহার করে আপনিও মোটামুটি প্রফেশনাল মানের গ্রাফিক্স ডিজাইন করতে পারবেন।

অনেকেই আছেন যারা গ্রাফিক্স ডিজাইনের বেসিক ধারণা সম্পর্কেই জানেন না। তাদের জন্য এই অ্যান্ড্রয়েড অ্যাপ গুলো অনেক হেল্পফুল হতে পারে। এই অ্যাপ গুলো ব্যবহার করার মাধ্যমে আপনারা গ্রাফিক্স ডিজাইনের নতুন নতুন বিষয়গুলো আবিষ্কার করতে পারবেন।

Infinite Painter দিয়ে করা একটি ক্যালিগ্রাফি।

Infinfinte Painter

তো বন্ধুরা আমাদের লিস্টে থাকা প্রথম অ্যাপটির নাম হলো Infinite Painter. এটি একটি মাল্টি ফাংশনাল সফটওয়্যার। এটি অ্যান্ড্রয়েড অ্যাপ হলেও এটা আপনি ট্যাবলেট এবং ক্রোমবুকস এ ব্যবহার করতে পারবেন।

এটা দিয়ে আপনি প্রফেশনাল মানের গ্রাফিক্স ডিজাইন করতে পারবেন। লোগো ডিজাইন, png আর্ট, টাইপোগ্রাফি, ক্যালিগ্রাফি, স্কেচিং, ড্রয়িং ইত্যাদি বিভিন্ন ধরনের গ্রাফিক্স ডিজাইনের কাজ করতে পারবেন।

Infinite Painter অ্যাপটি আপনি গুগল প্লে-স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। কিন্তু এর প্রো ভার্সন ব্যবহার করার জন্য আপনাকে পেইড করতে হবে। এবং এই অ্যাপটির পেইড ভার্সন ব্যবহার করার জন্য নিচের লিংকে ক্লিক করুন।

পিক্সেল ল্যাব ব্যবহার একটি টাইপোগ্রাফি করা হয়েছে।

Pixellab

বন্ধুরা আমাদের লিস্টে থাকা দ্বিতীয় অ্যাপটি হলো পিক্সেল ল্যাব। পিক্সেল ল্যাব অ্যাপটির সাথে আপনারা অনেকেই পরিচিত আছেন। আসলে এটি ফ্রিল্যান্সারদের জন্য বিশেষ করে গ্রাফিক্স ডিজাইনারদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি সফটওয়্যার।

এই অ্যাপটির মাধ্যমে খুব সহজেই ভালো মানের থাম্বনেইল তৈরি করা যায়। এই অ্যাপ এ ফন্ট যুক্ত করার অপশন আছে। এখান থেকে পছন্দমতো ফন্ট যুক্ত করে টাইপোগ্রাফি করা যায়। এছাড়া লোগো, বিজনেস কার্ড, কভার ফটো আর্ট ইত্যাদি বিভিন্ন ধরনের গ্রাফিক্স ডিজাইন এই অ্যান্ড্রয়েড অ্যাপটির মাধ্যমে খুব সহজেই করতে পারবেন।

এই অ্যাপটি আপনি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।