হোম অনলাইন আয় অনলাইন গেম অ্যান্ড্রয়েড অ্যাপস ইন্টারনেট পরিচিতি টেলিকমিউনিকেশন ওয়ার্ডপ্রেস ফ্রিল্যান্সিং এফিলিয়েট মার্কেটিং গ্রাফিক্স ডিজাইন টিপস & ট্রিক্স ব্লগিং এসইও গুগল অ্যাডসেন্স গুগল নিউজ

হ্যান্ড-রাইটিং থেকে টাইপে কনভার্ট করুন মাত্র ৩০ সেকেন্ডে।

আসসালমু আলাইকুম। বন্ধুরা, আমরা যখন কোনো লেখা কম্পিউটারে টাইপ করতে বসি। তখন কোনো কিছু দেখে এক পৃষ্টা টাইপ করতে প্রায় ১৫-২০ মিনিট সময় লেগে যায়। আবার অনেক সময় থেকে বেশি সময়ও লাগে।

আবার কোনো একটি গুরুত্বপূর্ণ লিখিত বিষয় ছবি আকারে থাকলে। সেটা যদি আমাদের হাতে টাইপিং করে লিখতে হয়। তাহলে অনেক সময়ের প্রয়োজন হয়।

এজন্য আমরা অনেকেই এই ধরনের টাইপিং গুলোতে অধৈর্য্য হয়ে বিভিন্ন ধরনের ভুল করে থাকি।

কিন্তু বন্ধুরা এমন একটি পদ্ধতি রয়েছে। যে পদ্ধতি প্রয়োগ করলে মাত্র ১-২ মিনিটের মধ্যেই অনেক গুলো পেইজ একসাথে লেখা সম্ভব।

বন্ধুরা আমরা সাধারণত কোনো হাতের লেখা দেখে দেখে টাইপ করি। অথবা যেকোনো প্রিন্ট কপি দেখে টাইপ করে থাকি।

হাতের লেখা পেইজ হোক। অথবা যেকোনো প্রিন্ট করা পেইজ হোক।

হাতে লেখা অথবা প্রিন্ট করা ছবি টাইপে কনভার্ট করার উপায়।

আপনার টাইপিং করার জন্য যতগুলো পেইজ রয়েছে। সবগুলোকে এক এক করে স্ক্যান করে নিন। অথবা ভালো ভাবে ছবি উঠিয়ে নিন।

তো ছবি উঠানোর পর কম্পিউটার/মোবাইলের যেকোনো একটি ব্রাউজারে প্রবেশ করুন। ব্রাউজারে প্রবেশ করে আপনার জিমেইল অ্যাকাউন্ট টি লগইন করে নিন। এরপর গুগল.কম এই পেইজে প্রবেশ করুন।

এরপর ডান দিকে উপরে গুগল অ্যাপস আইকনে ক্লিক করুন। এখানে গুগলের অনেক গুলো অ্যাপস পাবেন। যেগুলো ডাউনলোড না করেই এর সুবিধা ভোগ করতে পারবেন।

এখান থেকে গুগল ড্রাইভ ওপেন করুন। গুগল ড্রাইভ ওপেন হওয়ার পর। এখান থেকে বাম পাশে “New” অপশনে করুন। এরপর ফাইল অপশনে ক্লিক করুন।

যে ছবি গুলো টাইপিং করার জন্য উঠিয়ে রেখেছিলেন। সেগুলো এক এক করে আপলোড করুন।

ছবি গুলো আপলোড হতে একটু সময় নিতে পারে। যাইহোক, ছবি গুলো আপলোড হওয়ার পর, যেকোনো একটি ছবিতে রাইট ক্লিক করুন।

ছবির উপর রাইট ক্লিক করলে “Open With” নামে একটি অপশন পাবেন। ওটার উপর মাউস হোভার করুন। এবং “Google Doc’s” এর উপর ক্লিক করুন।

Google Doc’s এর মধ্যে ছবিটি ওপেন হলে, একটু নিচে স্ক্রল করুন। এবং এখানে দেখতে পাবেন ছবিতে থাকা লেখা গুলো হুবহু টেক্সট ফাইল আকারে রূপান্তরিত হয়ে গেছে।

এরপর আপনি চাইলে এই লেখা গুলো এখান থেকে কপি করে নিতে পারবেন। এবং আপনার দরকারে যেকোনো কাজে ব্যাবহার করতে পারবেন। শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ।

Leave a Reply